Message From The Chairman

Home Message From The Chairman

চেয়ারম্যানের বানী 



সর্ব প্রথম আমি আমার পরম করুনাময় সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞ আমাদের সবাইকে সুস্থ্য রাখার জন্য। আমি আরও ধন্যবাদ জানাই বর্তমান সরকার তথা নার্স বান্ধব, গণতন্ত্রের মানস কন্যা, জননেত্রী শেখ হাসিনাকে, যিনি নার্সিং পেশার জন্য সব সময় নিবেদিত প্রান।

নার্সিং শিক্ষা এবং নার্সিং সেবার জন্য নতুন সহস্রাব্দ একটি গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জ বহন করে। নার্সিং এমন একটি পেশা যা বিশ্বস্ততা, সাহস এবং মানবতার প্রতি ভালবাসায় নিবেদিত।

মানসম্মত শিক্ষার মাধ্যমে নার্সিং সেবার মান উন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুদৃষ্টি ও দর্শন দিয়ে আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজ (একেসিএনসি) ২০২০ সালে শুরু হয়েছে। এটি নাটোর শহরের প্রাণকেন্দ্র চাঁদপুর, পীরগঞ্জ, নাটোরে অবস্থিত। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক নিবন্ধিত। একেসিএনসি নার্সিং এর মহৎ পেশার অংশ হিসাবে ৪ বছর মেয়াদি বিএসসি ইন নার্সিং (বেসিক), ৩ বছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং ও মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি প্রোগ্রাম চালু আছে।

নার্সিং এমন একটি পেশা যা জনগণকে মানসম্পন্ন ভিত্তিক সেবা প্রদান করে এবং মানসম্পন্ন নার্সিং শিক্ষার মাধ্যমে গ্র্যাজুয়েট নার্সিং ও মিডওয়াইফ প্রস্তুত করতে আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজ বদ্ধপরিকর। এই কলেজটি একটি চমৎকার শিক্ষা কেন্দ্র যেখানে জনগণকে প্রমাণ-ভিত্তিক ও জবাবদিহিতা মুলক সেবা প্রদানের জন্য নার্স এবং মিডওয়াইফ প্রস্তুত করে থাকে।

এই কলেজটি স্বাস্থ্যসেবা শিক্ষার ছায়াপথে একটি উজ্জ্বল নক্ষত্র। আমি গর্ববোধ করি যে, স্বল্প সংখ্যক শিক্ষকের অক্লান্ত পরিশ্রমে এই নার্সিং কলেজ নার্সিং শিক্ষার অন্যতম শীর্ষস্থানীয় এবং সর্বাধিক সম্মানিত একটি শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে বিবেচিত। আমি আশা করি যে আমাদের ছাত্র-ছাত্রী দক্ষ, নৈতিক গুণাবলীর অধিকারী, দায়বদ্ধ, স্ব-পরিচালিত এবং স্ব-বিকশিত হয়ে, বাস্তব পরিস্থিতিতে কাজে লাগাতে সক্ষম হবে।

আমি আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজ, নাটোর এর উজ্জ্বল সাফল্য কামনা করি।


উজমা চৌধুরী

চেয়ারম্যান

আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজ